Wellcome to National Portal

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ঢাকা রেঞ্জ, ঢাকায় আপনাকে স্বাগতম। শান্তি, শৃঙ্খলা, উন্নয়ণ, নিরাপত্তায় সর্বত্র আমরা।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
আনসার ভিডিপি ঢাকা রেঞ্জে বর্ণ্যাঢ্য আয়োজনে বিজয় দিবস উযাপন ।
বিস্তারিত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উযাপিত হয়েছে ।

গত ১৬-ই ডিসেম্বর সূর্যদয়ের পর প্রথম প্রহরে রেঞ্জ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।এরপর কার্যালয়ের অস্থায়ী স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আনসার ভিডিপির ঢাকা রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক এ কে এম জিয়াউল আলম,বিএএম,পিভিএমএস।এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মো: কামরুল ইসলাম, সার্কেল অ্যাডজুট্যান্ট শাইলী হক প্রীতিসহ সকল পর্যায়ের কর্মকর্তা, কর্মচারীগণ ।

প্রধান অতিথির ভাষণে জনাব জিয়াউল আলম বলেন,বঙ্গবন্ধুর দৃঢ় নেতৃত্বে মুক্তিযুদ্ধে বিজয় লাভ ছিল বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ অর্জন । আর এ অর্জনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রয়েছে অসামান্য অবদান । আনসার বাহিনীর ৪০ হাজার ৩-নট-৩ রাইফেলই ছিল মুক্তিযোদ্ধাদের প্রথম হাতিয়ার । তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক নির্দেশনায় দেশের আইন-শৃঙ্খলা রক্ষা ও আর্থ –সামাজিক উন্নায়নে আনসার ভিডিপি নিরলসভাবে কাজ করে চলেছে ।

আলোচনা অনুষ্ঠান শেষে বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শণ ও মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় । এছাড়াও বিজয় দিবস উপলক্ষে রেঞ্জ কার্যালয়ে বিশেষ প্রীতি ভোজের আয়োজন করা হয়।


ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
16/12/2023
আর্কাইভ তারিখ
31/01/2024